Information and education blog

Earn Bit coin

আমি বিটকয়েন নিয়ে প্রথম লেখা লিখছি। কিছুদিন ধরে বিভিন্নওয়েব সাইট ঘাটাঘাটির ফসল এই লেখা। এখানে আমি এমন কিছু সাইটের সাথে আপনাদেরকে পরিচিত করে দিব যে সব সাইট আপনাকে কোন পরিশ্রম করতে দিবে না বিটকয়েনউপার্জনের জন্য। আশা করি আপনাদের উপকারে আসবে।
বিটকয়েন কি, এটি কিভাবে কাজ করে এ সম্পর্কে আপনারা অনেকেই ভালোভাবে জেনেফেলেছেন। এ সম্পর্কে টেকটিউনসে অনেক গুলো টিউন হয়েছে। তবুও একটু হালকা করে বলতে হলে বলা যায়, বিট কয়েন হল একটি অনলাইনকারেন্সি সিস্টেমের মুদ্রা। এই কারেন্সি সিস্টেম কে ক্রিপ্টোকারেন্সি বলে।একে দেখা অথবা ছোঁয়া যায় না। এটি তৈরি হয় অনলাইন এ , এবং ব্যবহারিতও হয়অনলাইন এ ডিজিটাল মাধ্যমে। বিটকয়েন পুরোপুরি আমাদের দ্বারাই নিয়ন্ত্রিত, এটি কোন প্রতিষ্ঠান বা ব্যক্তি দ্বারা নিয়ন্ত্রিত হয় না। আপনি নিজেই অনলাইনথেকে এটি রোজগার করতে পারবেন।
বিটকয়েন সম্পর্কিত কিছু এককঃ

1 BITCOIN = $279.08

বিটকয়েন আর্নিং এর কয়টি মাধ্যম আমি জানি তা হল, মাইনিং (mining) এবং কল (faucets)
মাইনিং এ আপনার নির্দিষ্ট একটি বিটকয়েনের অংশ আপনাকে ইউজ করতে হবে। বর্তমানে এটি অনেক হার্ড একটি প্রসেস বিটকয়েন আর্ন করার জন্য।
আরদ্বিতীয় টি হল সবচেয়ে সহজলভ্য উপায় যা বর্তমানে আমাদের মত ইউজার কেবিনামুল্যে বিটকয়েন আর্ন করার সুযোগ দেয়। তবে এটি কতদিন থাকবে তা বলামুশকিল।
আমরা যে bitcon ইউজকরি তা এই প্রসেসের ই অংশ। এরকম আর ও অনেক সাইট আছে যারা পিটিসি অথবাক্যাপচা পুরন অথবা কোন কিছু না করেই শুধুমাত্র রেজিস্ট্রেশন করেই আপনাকেবিটকয়েন আর্ন করতে দিবে। নিচে আমি তা উল্লেখ করব।
বিটকয়েনআর্ন এর জন্য আপনাকে একটি নিজস্ব বিটকয়েন অ্যাড্রেসের অধিকারি হতে হবে।এটি অ্যাকাউন্ট নাম্বার এর মত সবখানে কাজে লাগবে এবং এই অ্যাড্রেস এই আপনারসমস্ত বিটকয়েন জমা হবে।
আপনি খুব সহজেই coin base থেকে এই অ্যাড্রেস টি পেতে পারেন এবং আপনাকে এই অ্যাড্রেস টি যত্ন সহকারেসংরক্ষিত করে রাখতে হবে। তবুও আমি সংক্ষেপে বলছি,
ধাপঃ

১। প্রথমে এই লিঙ্কে যান । এরপর নিচের মত একটা পেজ আসবে ।

Coinbase
২। Email(1) এর বক্সে আপনার মেইল অ্যাড্রেস এবং Password(2) এর বক্সে আপনার পাসওয়ার্ড দিয়ে Create Bitcoin Wallet(3) লিঙ্কে ক্লিক করুন ।
৩। এরপর আপনাকে ইমেইল অ্যাড্রেস ভেরিফাই করেত বলবে । আপনার ইমেইল অ্যাড্রেসে যান এবং Verify My Email Address-এক্লিককরুন । এরপর নিচের মত একটা পেজ আসবে ।
Coinbase-3
৪। এখান থেকে Account Setting(1) থেকে Bitcoin Addresses(2) এর উপরে ক্লিক করলে নিচের মত একটা পেজ আসবে । এরপর Create New Address(3) করে কিছুক্ষণ অপেক্ষা করুন । নিচের মত একটা অ্যাড্রেস(4) তৈরি হবে । এটাকে সেইভ করে অথবা কপি করে রাখুন পরে কাজে লাগবে ।
Coinbase-2
বিটকয়েন আয়ঃ
ধাপঃ

১। প্রথমে এই লিঙ্কে যান । নিচের মত একটা পেজ আসবে ।

এখান থেকেঃ (১নং অংশে)
Your Bitcoin Address – এ কিছুক্ষণ আগে যে বিটকয়েন অ্যাড্রেস তৈরি করলেন সেটা দিন ।
Password For Your Account – এখানে আপনার পাসওয়ার্ড দিন ।
Repeat Password – এখানে পুনরায় একই পাসওয়ার্ড দিন ।
Your Email – এখানে আপনার ইমেইল দিন ।
ব্যাস এরপর SIGN UP বাটনে ক্লিক করুন । আপনার একাউন্ট হয়ে গেছে । ইমেইল ভেরিফাই করা লাগবে না ।
FreeBitco-3
২। এরপর ওপরের চিত্রে ২নং চিহ্নিত অংশের ঘরগুলো পুরন করুন এবং কেপচা দিয়ে LOGIN বাটনে ক্লিক করুন । এরপর নিচের মত পেজ আসবে । এরপর ১নং চিহ্নিত অংশের কেপচা দেখে ২নং চিহ্নিত বক্স পূরণ করে ROLL!(3) এ ক্লিক করুন ।
FreeBitco-1
৩। এরপর যদি নিচের চিত্রের মত টাইমার(2) উঠা শুরু করে তাহলে তাহলে আপনি Success । আর যদি Invalid Code লেখা আসে তাহলে আবার TRY করুন হয়ে যাবে । এভাবে প্রতি ঘণ্টায় আপনি বিটকয়েন আর্ন করতে পারবেন । আবার ১ ঘন্টা পর আসুন এবং কেপচা পূরণ করে ROLL-এ ক্লিক করুন । দেখবেন একাউন্টে বিটকয়েন যোগ হয়েছে । এভাবে ১ ঘণ্টা পর পর ওয়েব সাইটে যান এবং আর্ন করতে থাকুন । নিচের চিত্রে দেখুন ৩নং চিহ্নিত অংশে আমার আর্ন দেখাচ্ছে ।
FreeBitco-2
পেমেন্টঃ
এবার আসি পেমেন্টের কথায় । এটা ১০০% পে করে কারন আমি দুইবার পেমেন্ট পেয়েছি ।
এরা প্রতি সোমবার পে করে । আপনার একাউন্ট Balance যদি 0.00005460 বিটকয়েনের বেশি হয় তাহলে সেটা অটোমেটিকভাবে সোমবারে আপনার একাউন্টে চলে যাবে । আপনার কিছু করতে হবে না ।
আর হ্যাঁ আপনি রেফার করেও আর্ন করতে পারবেন । আপনার Homepage-থেকে Refer বাটনে ক্লিক করলে আপনার রেফারেল লিঙ্ক দেখতে পারবেন ।
এবার আসি পেমেন্ট পাওয়ার ব্যপার স্যপার নিয়ে। বিটকয়েনের বিভিন্ন সাইট থেকে আপনি যত কয়েন আর্ন করবেন তা আপনার বিটকয়েন আইডি তে মানে coinbase এ জমা হবে। আর আপনি সেখান থেকে খুব সহজেই বাংলাদেশের অনলাইন ব্যাঙ্কে পেমেন্ট ট্রান্সফার করতে পারবেন।
এবং তার জন্য আপনাকে https://goldux.com এএকটি অ্যাকাউন্ট খুলতে হবে । অ্যাকাউন্ট যথারীতি আপনার ই মেইল আই ডি দিয়েখুলে কনফার্ম করে নিতে হবে । এখান থেকে আপনি আপনার পেযা, ওকে পে অথবা ইগোপে তে কয়েন এর সমপরিমান ডলার ট্রান্সফার করতে পারবেন। Goldux এ লগ ইন করে নিচের স্ক্রিনশট গুলো অনুসরন করুন।
screenshot-goldux.com 2014-06-09 03-00-27
উপরের দ্বিতীয় স্ক্রিনশট এর বিটকয়েন এর জায়গায় আপনার কাঙ্খিত বিটকয়েন যেটি আপনিcoinbase থেকে পেযা তে ট্রান্সফার করতে চান তা লিখতে হবে। এই ধাপ শেষেgoldux আপনাকে একটি আলাদা বিটকয়েন অ্যাড্রেস দিবে যেখানে আপনারCoinbase অ্যাকাউন্ট থেকে কয়েন ট্রান্সফার ‘করতে হবে। এটিGoldux এর নিজস্ব বিটকয়েন আইডি।
এরপর আপনারCoinbase অ্যাকাউন্ট এ লগ ইন করে সেন্ড মানি তে ক্লিক করলে।
screenshot-coinbase.com 2014-06-09 03-20-31
একটি ডায়ালগ বক্স আসবে নিচের মত।
screenshot-coinbase.com 2014-06-09 03-21-24
তোহকাজ শেষ। এরপর আপনার পে যা অ্যাকাউন্ট এ ডলার জমা হয়ে যাবে। এবং সেখানথেকে আপনি ব্যাঙ্ক ট্রান্সফার এর মাধ্যমে যে কোন অনলাইন ব্যাঙ্ক এ টাকাপাঠাতে পারবেন।

0 comments:

Subscribe 24helpzone

Enter your email address:

Delivered by FeedBurner

.

Namecheap.com

Popular Posts

Visiitor Box


widget

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.

.

Namecheap.com